• রাত ৪:২৮ মিনিট শনিবার
  • ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ
মুশফিকের চিটাগংকে বিদায় করে দিল সাকিবের ঢাকা

মুশফিকের চিটাগংকে বিদায় করে দিল সাকিবের ঢাকা

Logo


এলিমিনেটর ম্যাচ, হারলেই বাদ। দুই দলের জন্যই কঠিন পরীক্ষা। সেই পরীক্ষায় লেটার মার্ক নিয়ে পাস করল সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। রাউন্ড রবিন লিগে একটা সময় একক দাপট দেখানো চিটাগং ভাইকিংস নকআউট পর্বে এসে পাত্তাই পেল না। মিরপুরে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুশফিকুর রহীমের দলকে ২০ বল আর ৬ উইকেট হাতে রেখে হারিয়ে টুর্নামেন্টে টিকে রয়েছে ঢাকা। তাতে বিদায় হয়ে গেছে চিটাগংয়ের।

লক্ষ্যটা খুব বেশি ছিল না, ১৩৬ রানের। ঢাকা ডায়নামাইটসের দুই ওপেনার সুনিল নারিন আর উপুল থারাঙ্গা সেটাকে আরও সহজ করে দিলেন। ২৭ বলে ৪৪ রানের উদ্বোধনী জুটিতে অবশ্য নারিনের অবদানই ছিল বেশি। মাত্র ১৬ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ৩১ রান করে খালিদ আহমেদের শিকার হন নারিন।

তবে উপুল থারাঙ্গা হাফসেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। ৪৩ বলে ৭ চারে ৫১ রান করা এই ব্যাটসম্যানকে শেষ পর্যন্ত ফেরান নাঈম হাসান। তবে ততক্ষণে ঢাকার জয় অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। ৪৫ বলে তখন তাদের দরকার ৩৪ রান। বাকি কাজটুকু হেসেখেলেই সেরেছেন নুরুল হাসান সোহান আর কাইরন পোলার্ড। সোহান ২০ বলে ২০ আর পোলার্ড অপরাজিত থাকেন ৭ বলে ৭ রানে।

এর আগে ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান এবং অফস্পিনার সুনিল নারিনের স্পিন বিষে নীল হয়েছে চিটাগং ভাইকিংস। টসে জিতে ব্যাট করতে নেমে ১৩৫ রানের বেশি করতে পারেনি তারা।

টসে জিতে আগের ম্যাচে শূন্য রানে আউট হওয়া মোহাম্মদ আশরাফুলকে দলের বাইরে রেখে আগে ব্যাট করতে নামে চিটাগং। ইনিংসের তৃতীয় ওভারে ৮ রান করে ফিরে যান ইয়াসির আলি। ভালো খেলতে থাকা ক্যামেরন ডেলপোর্ট কাঁটা পড়েন রানআউটের শিকার হয়ে।

ইনিংসের অষ্টম ওভারে সাদমান ইসলামের সঙ্গে ভুল বোঝাবুঝিতে আউট হন ডেলপোর্ট। ৫ চার ও ১ ছক্কার মারে ২৭ বলে ৩৬ রান করেন তিনি। ব্যর্থ হন অধিনায়ক মুশফিকুর রহীম (৮), দাশুন শানাকা (৭), রবি ফ্রাইলিংক (১) ও ভিলজোয়েনরা (১)।

মোহাম্মদ আশরাফুলের জায়গায় খেলতে নেমে ১৯ বলে ২৪ রান করেন সাদমান। ২টি চারের সঙ্গে ১টি ছক্কা হাঁকান তিনি। শেষদিকে দলের সংগ্রহটা ১৩৫ রান পর্যন্ত নিয়ে যাওয়ার পুরো কৃতিত্ব মোসাদ্দেক হোসেন সৈকতের।

কাজী অনিকের করা শেষ ওভারে ২ চার ও ১ ছক্কাসহ মোট ১৫ রান নেন তিনি। সবমিলিয়ে ৩ চার ও ১ ছক্কার মারে ৩৫ বলে ৪০ রান করেন তিনি। ৮ উইকেট হারিয়ে ১৩৫ রানে থামে চিটাগংয়ের ইনিংস।

বল হাতে ৪ ওভারে মাত্র ১৫ রান খরচায় ৪ উইকেট নেন সুনিল নারিন। এছাড়া ১টি করে উইকেট নেন কাজী অনিক ও রুবেল হোসেন। অধিনায়ক সাকিব আল হাসান উইকেটশূন্য থাকলেও ৪ ওভার থেকে মাত্র ১১ রান খরচ করেন।

এমএমআর/এমএস


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution